রবিবার, ২৮ আগস্ট, ২০১১

শিল্পি আপু 1

আমার ভাইয়ার বিয়ে ঠিক হয়ে গেল হঠাৎ করেই । ভাইয়া ছুটিতে এল অনেক দিন পর। তাই এবার তাকে বিয়ে করানো ছাড়া যেতে দেওয়া হচ্ছে না। মেলান শহরের মেয়েদের দেখে আর কত হাত মারা যায়। নাকি ভাইয়া তাদের সাথে মেলামেশা ও করে কে জানে। ভাইয়ার বিয়ে নিয়ে বাড়িতে বেশ আয়োজন। এই উপলক্ষে সব আত্মীয়দের দাওয়াত করা হয়েছে। সবাই আমাদের বাড়িতে আসতে শুরু করেছে। টুকটুকে একটা ভাবী পছন্দ করেছে আমার ভাইয়া। ভাবী কে দেখেই আমার জল চলে আসে। ভাবী তো নয় যেন একটা ডানা কাটা পরী। তখন তাকে ভেবেই ভেবেই আমার হাত মারা চলছিল। হেবী লাম্বা। পুরো ৫ ফুট সাড়ে চার। হাইটের সংগে মিল রেখে তার অন্যসব ও সাইজ মতই আছে। ঠোট তো নয় যেন দীর্ঘ এক নদী। এমন ভাবে তাকায় যেন আস্ত গিলে ফেলবে। মনে মনে ভাবছি ভাইয়া সামলাতে পারবে তো। সবাই মহা খুশি। সারাদিন শুধু কনে পক্ষকে নিয়ে ঘরে কথা হয়। অনেক মেহমান এসেছে, তাই বাসায় শোয়ার স্থান প্রায় প্রতেকেরই বদল হয়েছে।যে যেখানে পারছে ঘুমাচ্ছে। আমি সবার মধ্যে ছোট। তাই যখন যেখানে পারছি ঘুমাচ্ছি।
ভাবীকে দেখে আমার বেশ লোভ হচ্ছে। চোখ ফেরাতে পারছি না। চোখ ফেরালে ও মন কিছুতেই ফেরানো যাচ্চে না। শুধু আমি নয়, আমার বন্ধুরাও বলেছে, যে তোর ভাই একটা মাল যোগাড় করেছে। মুখে মুখে আমি তাদের ধমক দিলেও মনে মনে আমিও তাই ভাবি। দেখা যাক কি আছে কপালে। আমি আশায় আশায় রইলাম। যদি ভাগ্য দেবী আমার হাতে এসে ধরা দেয়, তবে নিশ্চয়ই সেই সুবর্ন সুযোগ হাত ছাড়া করা যাবে না। কিন্ত তা ভাইয়া দেশে থাকাকালীন সম্ভব হবে বলে মনে হচ্ছে না। দেখা যাক নিয়তি কোথায় থেকে কোথায় নিয়ে যায়। তবে যত কথাই বলি না কেন ভাবীর পাতলা ব্লাউজের ভেতর দিয়ে যে লাল ব্রা দেখে ছিলাম, তা যেন আমার মাথা হতে সরতেই চাইছে না। কি উচু পাহাড় রে বাবা, একবার চুষতে পারলে হয়তো আমার জনমটাই সার্থক হতো। ভাবীর ছোট বোন নীলু, সে ও দেখতে পুরো ভাবীর মতই। তাকে দেখার পর থেকে আমি ভাবি, ইস যদি ভাইয়ার সমান হতাম তাহলে নীলুকে কোন ভাবেই হাত ছাড়া করা যেত না। যাহোক ভাবী ও নীলুর কথা আরেক দিন বলব। আজ যা বলতে চাচ্ছি তা এই পেরা থেকে শুরু করলাম।

আমার বড় খালার মেয়ে শিল্পি আপু। শিল্পি আপু যে একটা খাসা মাল তা বলে শেষ করা যাবে না। মাল কেন বললাম তা গল্পের নিচের অংশেই বুঝতে পারবেন। শিল্পি আপু আমার বেশ বড়। বছর তিনেক আগে বিয়ে হয়েছে। কিন্ত হাজবেন্ডের সংগে বনিবনা হয়নি। তাই ডিভোর্স হয়ে গেছে। সে ও তাদের ফ্যামিলি সহ সবাই ভাইয়ার বিয়ে উপলক্ষে আমাদের বাড়িতে এসেছে। ঘটনা ক্রমে আজ আমি শিল্পি আপু ও আরো কয়েকজন একই বিছানায় শুয়েছি। আমি তখন মাত্র ক্লাস নাইনে পড়ি। তখন ১৯৯৪ ইং।শীত কাল। ডিসেম্বর মাস। স্কুলের ফাইনাল পরীক্ষা শেষ। খুব মজাতেই দিন গুলি কাটছে। সবাই বলে সাইন্স পড়, তাই সাইন্স নিয়েছি। মাত্র ক্রোমজোম কি বিজ্ঞান বইতে পড়েছি। খুব ইচ্ছে যদি একবার সুযোগ পেতাম যৌবনের স্বাদ নিতাম। দেখতাম আমার ক্রোমজোম গুলি কি করত পারে।xx ও xy এই পর্যন্তই আমার বিদ্যে, আর সুন্দরী মেয়েদের ভেবে ভেবে হাত মারা। বয়স অনুযায়ী নন্টিটা যেন একটু বড়ই, প্রায়ই ৬ এর কাছাকাছি। তেল, স্নো, ক্রীম, সাবান, শ্যম্পু সহ সব ট্রাই হয়ে গেছে।
শিল্পি আপু সম্পর্কে বলি। উনারা তিন বোন ও এক ভাই। বড় বোন তিনি নিজে, মেজো বোন লিপি আমার ক্লাসমেট, আর ছোটটা মিনু ক্লাস সেভেনে পড়ে। তিন বোনই যেন দেবীর মত সুন্দরী। বাকী দুজনের সাথে ও আমার বেশ ভাল ইনটিমেছি হয়েছে।সেই গল্প আজ নয়, আরেক দিন বলবো। উনার থাকেন উত্তর খান, উত্তরা, ঢাকা-১২৩০, বাংলাদেশ। বাবা এয়ারপোর্টে চাকুরি করতেন।
শিল্পি আপুর বয়স ২২। আর আমার ১৫। বয়সের এত পার্থক্য থাকা সত্বেও আমার সগ্ঙে খুবই ফ্রি। আগে আমাদের বাসায় আসলে বিদেশী ম্যগাজিন পড়তাম একসাথে। সেগুলোতে অনেক খোলমেলা ছবি থাকে। দেখতে মজা পেতাম। আর উনাকে দেখলে আমি ঐ পেজ গুলো বেশী করে উল্টাতাম যেন উনার চোখে পড়ে। মাঝে মাঝে আড় চোখে দেখত, কি ভাবত, জানিনা, তবে মজা পেত, এটা বুঝতাম। আমার সামনে ওড়নার কোন বালাই নেই বললেই চলে। মেয়েরা আমার সামনে ওড়না পরলে খুবই বিরক্ত লাগে। কারন আমার বুক দেখার খুব সমস্যা হয়।
যাহোক সেদিন যা হলো, আমাদের খাটটি পুর্ব-পশ্চিমে লাম্বা ভাবে পাতা। ছয় ফুট বাই সাত ফুট খাট। উনারা তিন বোন ,আরেকটি মেয়ে ও আমি এই খাটে মোট পাঁচ জন শুলাম। আমি সবার পশ্চিমে, আমার ঠিক ডান পাশে সাথেই শিল্পি আপু, বাকীরা তার অপর পাশে, সবাই এক সাথে শুলাম। গভীর রাত, সবাই ঘুমিয়ে পড়েছে। শীতের দিন, তাদের একটা লেপ ও আমার একা একটা আলাদা লেপ। রাতে হঠাৎ ঘুম ভেঙ্গে গেল, কারন কে যেন আমাকে খুব জোরে চেপে ধরেছে। একটু ও নড়তে পারছি না। ঘুম ভেঙ্গে গেলে দেখি শিল্পি আপু আমাকে খুব জোরে চেপে ধরে আছে। তার বড় বড় মাই গুলো, প্রায় ৩৬+ হবে, দুটোই আমার গায়ের সংগে লেপ্টে আছে। পাতলা গেন্জি পরা। হাফ হাতা শর্ট গেন্জি। পরা আর না পরা একই কথা। তিনি কখন যে আমার লেপের ভেতর ঢুকলেন টেরই পেলাম না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন